{ads}

বাড়ি খোঁজছেন? Looking for a home?

Looking for a home? বাড়ি খোঁজছেন?


 বাড়ি খোঁজার সময় কিছু টিপস আপনার কাজে আসতে পারে সেগুলো এইখানে তুলে ধরার চেষ্টা করছি।

বাজেট নিয়ে সমস্যা

আপনি যেই বাজেটই নির্ধারণ করুন না কেনো কেনার সময় তার চেয়ে বেশি দামের ফ্ল্যাটই আপনার চোখে পড়বে। আপনি হয়ত বিক্রির জন্য এমন কিছু বাড়ি দেখবেন যেগুলো আপনার অনেক পছন্দ হবে কিন্তু সেগুলো হবে আপনার সামর্থ্যের বাহিরে। ভেঙ্গে পড়বেন না, কারণ এই কঠিন সিদ্ধান্তগুলো আপনার স্বপ্নকে আরও মজবুত করে তুলবে।

তাড়াহুড়ো নয়

বিক্রিযোগ্য প্রপার্টি কেনার সিদ্ধান্ত নেওয়ার জন্য অনেক ধৈর্যের প্রয়োজন কেননা এর সাথে বিশাল মাত্রার বিনিয়োগ জড়িয়ে আছে। যতক্ষণ হাতে টাকা আছে চট করে বাড়ি কিনে ফেলা খুব সহজ - এটা চিন্তা করা খুবই স্বাভাবিক। কিন্তু তাড়াহুড়োয় নেয়া যেকোনো সিদ্ধান্ত হয়ত আপনার প্রপার্টির দাম কিছুটা কমিয়ে আনতে পারে, তবে বেচাকেনা সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সময় তা কখনই কমাতে পারবে না।

বাড়ি কেনার চেয়েও বেশি কঠিন একে নিজের করে নেয়া

বাড়ি কেনার পর অর্থের একটা বিশেষ অংশ ব্যয় হবে নানারকম রক্ষণাবেক্ষণমূলক কাজে যেমন ভাঙ্গা জানালা, খিল ও তালা, ফ্যান, লাইট, কার্পেট বদলানো, রঙ করা সহ আরও মেরামতে। প্রতিটা ছোট কাজ মনে হবে একটা চিরস্থায়ী সিদ্ধান্ত নেবার মতন, কিন্তু সত্যিকার অর্থে যতক্ষণ পর্যন্ত না নতুন কোনো বুদ্ধি আপনার মাথায় আসবে, এ বুদ্ধিগুলোও ক্ষণস্থায়ী।

বাড়ি ফ্ল্যাট কিংবা অ্যাপার্টমেন্ট অথবা যেকোনো ধরনের প্রপার্টি, আপনার চোখে এর প্রতিটি কোণ খালি খালি মনে হবে। আপনি আপনার সবটুকু সামর্থ্য দিয়ে চাইবেন নিজের ঘরকে সাজিয়ে তোলার জন্য। প্রথমত যা আপনার প্রয়োজন, তারপর যা আপনি চান, অতঃপর যা কিছু আপনার ঘরকে সুন্দর করে তুলবে, এমন হাজারো চিন্তা আপনাকে ঘিরে ধরবে।

আপনি বাড়িওয়ালা-মানসিকতার বাতিকে ভুগতে পারেন

একজন বাড়ির মালিক হিসেবে আপনি বিনিয়োগের ব্যাপারে অত্যন্ত রক্ষণশীল অনুভব করতে শুরু করবেন। দেয়াল ফুটো থেকে শুরু করে সামান্য সাজসজ্জা বা মেরামতি কাজ করাতে গিয়েও আপনি বিচলিত হয়ে পরবেন। শুধু ঘরের ভেতর না, এর বাইরের দিকেও খুঁটিনাটি সমস্ত জিনিস আপনার নজরে পরা শুরু করবে। ক্ষণে ক্ষণে বিভিন্ন সময়ে আপনি নিজেকে বার বার বুঝিয়ে দেবেন যে একটি বাড়ির মালিক হওয়া আর সেই বিনিয়োগকে দীর্ঘদিনের জন্য নিরাপদ রাখা আসলে কতটা খরচের একটা ব্যাপার।

অতএব বিক্রির জন্য একটি বাড়ি খোঁজা থেকে শুরু করে সঠিক বাড়ি সঠিক দামে কেনা, এর মালিক হওয়া, একে নিজের মত গড়ে নেয়া সবই অনেক কষ্টের কাজ। তাই পরিবারবর্গ বা বন্ধু মহলের সাহায্য নিন। এছাড়াও আরও সাহায্য নিতে দেখে নিন বাড়ি কেনার ব্যাপারে যা আপনাকে নিজেই জানতে হবে।

আপনার স্বপ্নের ঠিকানা খুঁজে পাবার জন্য রইলো শুভকামনা!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.