{ads}

ফেয়ারফেস কংক্রিট ও ইন্টেরিয়র ডিজাইন Fairface Concrete & Interior Design

ফেয়ারফেস কংক্রিট ও ইন্টেরিয়র ডিজাইনঃ
.


সময়ের পরিক্রমায় ইন্টেরিয়র ডিজাইনে স্টাইল, সৌন্দর্য ও দীর্ঘস্থায়িত্বের বিবেচনায় ম্যাটেরিয়ালসের নানান পরিবর্তন-পরিবর্ধন, সংযোজন-বিয়োজন ও নতুনত্ব যোগ হচ্ছে। তেমনি একটি ম্যাটেরিয়ালস ফেয়ার ফেসড কনক্রিট । ফেয়ার ফেসড কনক্রিট ব্যবহারে দেয়ালে নতুন করে পেইন্ট এবং ভবিষ্যত মেইন্টেইনেন্সের প্রয়োজন হয় না বরং দেখতে সুন্দর এবং দীর্ঘস্থায়ী।
.
ফেয়ার-ফেসড কংক্রিট এক ধরনের বিশেষ কংক্রিট যা কোনও পরিবর্তন ও মেইন্টেইন ছাড়াই সৌন্দর্যের একটি নির্দিষ্ট অনুভূতি বজায় রাখতে সক্ষম এবং ফেয়ার-ফেসড কংক্রিট কাঁচামালের বিশেষ টেক্সচার নিজেই এক ধরণের আলংকারিক কংক্রিটের অন্তর্ভুক্ত।
.
দেখতে Mirror polished বা অত্যন্ত মসৃণ, আভিজাত্য ও অনিন্দ্য সুন্দর হওয়ায় এর চাহিদা বেড়ে ইন্টেরিয়র ডিজাইনে নতুন ট্রেন্ডে রুপান্তরিত হয়েছে।অভিজাত এলাকায় অনেক বিল্ডিংয়েই ব্যবহৃত ফেয়ার ফেসড নজর কাড়া স্হাপত্যের নিদর্শন ।এটি দেখতে যেমন সুন্দর, তেমনি চলে যুগের পর যুগ।

.
কাঠ এবং ফেয়ার ফেসড কনক্রিটের সংমিশ্রণে ইন্টেরিয়র ডিজাইন যেন একটি অপরটির পরিপূরক ।যদিও এই দুটি উপাদানেরই একটি নিজস্ব চরিত্র রয়েছে, প্রাকৃতিকভাবে সোর্স করা কাঠ উষ্ণতা এবং স্বাচ্ছন্দ্য বহন করে, যেখানে কংক্রিট - একটি মনুষ্যসৃষ্ট যৌগিক উপাদান যা শীতল আভা দিয়ে আলাদা করে। কিন্তু যখন এই দুটি উপাদান একত্রিত করা হয়, সেখানে তারা যে কোনও স্পেসে স্থাপত্য শৈলী সৌন্দর্য এবং শৈল্পিক সাদৃশ্যে নতুন নাটকীয়তার সৃস্টি করে।
.
ফেয়ার ফেসড কনক্রিট দেয়াল সিমেন্ট ভিত্তিক একটি আবরণ যা মাত্র 48 ঘন্টা সময়ের ব্যবধানে ইনস্টল করে তৈরী হয় একটি ক্রিয়েটিভ ও রাস্টিক লুকের সমম্বয়ে সৃজনশীল ভার্টিক্যাল সারফেস।তুলনামূলক কম খরচ ( প্রতিবর্গ ফুট ৳350/-টাকা )দ্রুততম এবং সহজ ইনস্টলেশনের কারিগরি দক্ষতা ও ডিজাইন এটিকে যে কোনও স্পেসের জন্য একটি শৈল্পিক রূপদান করে ।
.
মেঝে এবং আসবাবপত্রের কিছু টুকরোকে আধুনিক ধূসর মাইক্রোটোপপিং দিয়ে কোট করার মাধ্যমে ফেয়ার ফেসড কনক্রিট নিখুঁত শিল্প ও শৈলীর পরিবেশ তৈরি করে।
ফেয়ার ফেসড কনক্রিটের বিশেষ টেক্সচার এবং ফিনিশিংয়ের মাধ্যমে যেকোন স্পেসকে অসাধারণ রূপে তৈরি করা সম্ভব।
.
"একজন স্হপতি বা ইন্টেরিয়র ডিজাইনার ,শান্ত স্নিগ্ধ পরিবেশের আবহ তৈরীর পরিপ্রেক্ষিতকে সামনে রেখে ডিজাইনের মাধ্যমে মানুষের পার্সপেক্টিভ লাইফস্টাইল এবং দৈনন্দিন জীবনকে প্রভাবিত করেন। সুদক্ষ ডিজাইনারদেরই কেবল এমন অবিশ্বাস্য প্রতিনিধিত্ব করার সক্ষমতা আছে। স্সপতি বা ডিজাইনাররা শুধু মানুষের দৈনন্দিন জীবনকেই প্রভাবিত করছেন না বরং চূড়ান্তভাবে সমগ্র মানব অভিজ্ঞতাকে প্রভাবিত করছেন।
.
আমাদের অনুভব, আপনার প্রয়োজন আর ব্যাক্তিত্বের মিশেলে তৈরি হয় ঐকতান, যা একটি বিশৃঙ্খল পরিস্হিতিকে রুপান্তর করে বিশুদ্ধ জীবন প্রবাহে।
.
স্হাপত্য ডিজাইনের বিশেষ শক্তির এই বার্তাকে যত বেশি সূক্ষভাবে কাজে লাগানো যাবে ততটাই বিভিন্ন পেশার মানুষের মানসিকতা পরিবর্তন করাও সম্ভব হবে। আপনার স্পেসের স্হাপত্য ডিজাইনের অনিমেষ মূর্চ্ছনায় আনুন পরিবর্তনের অনুরণন।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.